২০২৪ সালে বিকাশ লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি

প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইট সদ্য জারি করা বিকাশ লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি 2024 রয়েছে। আগ্রহী পুরুষ ও মহিলা আবেদনকারীদের আবেদন করতে উৎসাহিত করা হচ্ছে, কারণ বিকাশ কোম্পানি এখন অনেক পদে নিয়োগ দিচ্ছে। বিকাশ জব সার্কুলার 2024 অনলাইন আবেদনের জন্য উপলব্ধ।

বিকাশ লিমিটেড
বিকাশ লিমিটেড

বিকাশ লিমিটেড চাকরির বিজ্ঞপ্তি


বাংলাদেশে মোবাইল ফোন-ভিত্তিক মানি ট্রান্সফার (MFS) পরিষেবার প্রথম অবস্থান এবং শীর্ষস্থানীয় সরবরাহকারী, বিকাশ লিমিটেড, সবেমাত্র 27 ফেব্রুয়ারি, 2024-এ তার সাম্প্রতিক চাকরির বোর্ড ঘোষণা করেছে, যার মানে তাদের নিয়োগ এখন খোলা। সম্ভাব্য পদের জন্য চাকরির শূন্যপদ ছাড়াও, এই নিয়োগ প্রচারের সময় খোলার সঠিক সংখ্যা সম্পর্কে কোনও নির্দিষ্ট জ্ঞান নেই।

এই পাবলিক সেক্টর পদের জন্য প্রার্থীদের বয়স 18 থেকে 30 এর মধ্যে হতে হবে এবং তাদের অবশ্যই ক্লাস 8 স্কুল সার্টিফিকেট (SSC/HSC/স্নাতক পাস) থেকে অনেক পছন্দের বিশ্ববিদ্যালয়-স্তরের শিক্ষা এবং যোগ্যতার মতো যোগ্যতা থাকতে হবে। এই সময়কাল প্রকাশের তারিখ থেকে 6 মার্চ, 2024 পর্যন্ত চলবে এবং সমস্ত আবেদন প্রক্রিয়া সম্পূর্ণভাবে অনলাইনে হবে।

বিডিজবস ডটকমের তথ্যের ভিত্তিতে গড়ে ওঠা এই ক্যাম্পেইনের মাধ্যমে, বিকাশ কর্মক্ষেত্র তৈরি এবং বাংলাদেশের ক্রমবর্ধমান অর্থনৈতিক অবস্থার প্রতি তার অঙ্গীকার দেখাচ্ছে। বিকাশের অংশ হওয়া একটি উন্নত জীবনের দিকে অগ্রসর হওয়ার একটি কার্যকর উপায়, যেহেতু এই উন্নয়নমুখী অবস্থানগুলি বেসরকারি খাতের ভবিষ্যতের অংশ।

বিকাশ লিমিটেড পর্যায়ক্রমে বিভিন্ন দক্ষতার সেট থেকে বেশ কয়েকজন চাকরিপ্রার্থীকে ক্যাপচার করতে এবং ক্যারিয়ার বৃদ্ধির একটি গেটওয়ে প্রদান করতে চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করে। সদস্যরা সংগঠন যে দিকনির্দেশনা অনুসরণ করে তার অংশ হতে পারে এবং বিকাশের সাথে কাজ করে এর লক্ষ্য অর্জনে অবদান রাখতে পারে।

বিকাশ লিমিটেড তাদের সকলের জন্য ক্যারিয়ারের বিকল্পগুলি অফার করে যারা আর্থিক এবং প্রযুক্তি খাতে সফল ক্যারিয়ার অর্জনের লক্ষ্যকে আশ্রয় করে যাতে তারা উন্নতি করতে পারে এবং বৃহত্তরভাবে সংস্থা এবং সম্প্রদায় উভয়ের জন্য মূল্য তৈরি করতে পারে।

চাকরির সংক্ষিপ্ত তথ্যঃ

বিকাশ লিমিটেড, জীবন বীমা প্রদানকারী একটি নেতৃস্থানীয় আর্থিক পরিষেবা সংস্থা, একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে নিয়োগ ড্রাইভ প্রচারের ঘোষণা দিচ্ছে। এটি একটি ‘ফিল্ড কমপ্লায়েন্স অ্যাসেসমেন্ট অফিসার’ পোস্ট সম্পর্কিত সংস্থার একটি বিজ্ঞাপন এবং আগ্রহী প্রার্থীরা অনলাইনে তাদের আবেদন জমা দিতে পারেন। এই চাকরির অবস্থানে একটি পূর্ণ-সময়ের কাজের চাপ রয়েছে এবং প্রার্থীদের অবশ্যই স্নাতক বা স্নাতকোত্তর বিষয়ে একটি ডিগ্রি থাকতে হবে। সমস্ত পুরুষ এবং মহিলা প্রার্থী মহিলা তহবিল সংগ্রহ ও উন্নয়ন কর্মকর্তা পদের জন্য আবেদন করার যোগ্য। এই অবস্থান বাংলাদেশ দেশের মধ্যে যে কোন অবস্থানে ভাল.

প্রতি মাসে নির্ধারিত তাদের এনটাইটেলমেন্টের পাশাপাশি, সফল আবেদনকারীরাও প্রতিষ্ঠানের নীতিতে প্রদত্ত বিভিন্ন সুবিধার অধিকারী হবেন। প্রার্থীদের আবেদন জমা দেওয়ার সময়সীমা 27 ফেব্রুয়ারী, 2024, সবচেয়ে তাড়াতাড়ি এবং 6 মার্চ, 2024, সর্বশেষে চিহ্নিত করা হবে। এটি একটি প্রতিশ্রুতিশীল সুযোগ যে আমাদের সমাজের সদস্যদের যারা বিকাশ লিমিটেড আর্থিক শিল্পে যোগদান করতে হবে তাদের এখনই গ্রহণ করা উচিত।

একজন ফিল্ড কমপ্লায়েন্স অ্যাসেসমেন্ট অফিসারের বিশেষ পরিস্থিতির পরিপ্রেক্ষিতে, তিনি সেই ব্যক্তি যিনি নিয়ম ও সাংগঠনিক নীতিগুলি মেনে চলার সাথে সঙ্গতিপূর্ণ হন; অতএব, প্রার্থীদের উচ্চতর বিশ্লেষণাত্মক এবং যোগাযোগ দক্ষতা থাকতে হবে। একজন নিযুক্ত কর্মকর্তা উপযুক্ত প্রবিধান সনাক্তকরণ এবং প্রয়োগ করার জন্য দায়ী থাকবেন, এইভাবে অভ্যন্তরীণ নীতির ক্ষেত্র এবং অপারেটিং মানদণ্ডের সাথে সম্পূর্ণ সামঞ্জস্যতা সক্ষম করে।

কর্মচারীদের একটি উদ্ভাবনী এবং চ্যালেঞ্জিং কর্মক্ষেত্রের পরিবেশ প্রদান করা হয় যেখানে তারা একই সাথে আর্থিক খাতে দরকারী জ্ঞান অর্জনের সাথে সাথে সংগঠনের প্রোগ্রামগুলি সম্পন্ন করার জন্য সক্রিয়ভাবে কাজ করতে পারে। অসমতা, বেকারত্ব এবং চরম দারিদ্র্য সবই ব্যক্তি, পরিবার এবং সম্প্রদায়ের শারীরিক স্বাস্থ্য এবং মানসিক সুস্থতাকে প্রভাবিত করে, নেতিবাচকভাবে তাদের উৎপাদনশীলতা এবং উন্নতির ক্ষমতাকে প্রভাবিত করে।

তাই এই প্রক্রিয়াটি দেখায় যে, বিকাশ লিমিটেড প্রতিভা-সমর্থক এবং একজন কর্মী নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে বিকাশ লাভ করে, ব্যক্তিদের একটি সুযোগ দেওয়া হয় যেখানে তারা তাদের কর্মজীবনের বিকাশ ও বৃদ্ধি করতে পারে। এই বিজ্ঞাপিত সুযোগে আগ্রহী ব্যক্তিদের পরামর্শ দেওয়া হচ্ছে যে তাদের অবশ্যই শেষ তারিখের আগে তাদের আবেদন জমা দিতে হবে।

বিকাশ চাকরিতে আবেদন করার শর্তবলী:

বিকাশ লিমিটেড-এ একটি সফল আবেদনের ভিত্তি হল যোগ্যতার শর্তাবলী এবং সেইসাথে চাকরির ঘোষণায় উল্লেখিত আবেদন প্রক্রিয়ার সঠিক ধারণা। বিকাশ লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি 2024-এর চিত্র বহনকারী জাতীয়তা বাক্সটি প্রথমে আসবে এবং প্রার্থীদের বলতে হবে যে তারা বাংলাদেশী এবং তাদের প্রয়োজনীয় বয়সসীমা পূরণ করতে হবে। আবেদনকারীদের শিক্ষা এবং কাজের ইতিহাসের জন্য সমস্ত যোগ্যতা থাকতে হবে এবং অফিসিয়াল চাকরির ছবির অংশ হওয়ার বিষয়টিও বিবেচনায় নেওয়া হয়।

প্রাসঙ্গিক দক্ষতা সম্পন্ন ব্যক্তিরা যারা হয় অভিজ্ঞ বা অভিজ্ঞতার অভাব রয়েছে তাদের শূন্যপদগুলির জন্য আবেদন করতে উত্সাহিত করা হয়। তদ্ব্যতীত, নিয়োগের চিত্রটি বোঝায় যে কোন এলাকার বাসিন্দাদের অফার করা যেতে পারে, তবে শুধুমাত্র যদি তাদের পদটি পূরণ করার জন্য প্রয়োজনীয় যোগ্যতা থাকে। বিবেচনার জন্য, প্রার্থীদের অবশ্যই ডিগ্রী প্রতিলিপি এবং তাদের নিজ নিজ কাজের অভিজ্ঞতার শংসাপত্রের মতো ডকুমেন্টেশন চিত্রিত করে এমন কোনও নথি সরবরাহ করতে হবে। নথিগুলি অবশ্যই ইন্টারভিউ প্রক্রিয়ার জন্য হতে হবে।

চাকরির নিয়োগের ঘোষণা অনলাইনে আবেদনের জন্য কোন ওয়েবসাইটটি ব্যবহার করবে সে সম্পর্কে তথ্য দেবে, যা আগ্রহী আবেদনকারীরা পরবর্তীতে করবে। বিকাশ লিমিটেড চাকরির ভূমিকায় বেছে নেওয়া এবং অন্তর্ভুক্ত করার জন্য, আবেদনের পদ্ধতিতে সঠিক বিবরণ প্রদান করা মৌলিক। সম্ভাব্য কর্মচারীদের নিয়োগ পাওয়ার সম্ভাবনা বেশি থাকে যদি তারা দেওয়া শেখার নির্দেশিকা অনুসরণ করে।

বিকাশ লিমিটেড নিয়োগের আবেদন ফরমটি বিডিজবস এর মাধ্যমে পূরণ করার পদ্ধতিঃ

BD Employment, দেশের একটি জনপ্রিয় চাকরির সার্কুলার পোস্টিং ওয়েবসাইট, বিকাশ লিমিটেডে চাকরির আবেদন প্রক্রিয়ায় প্রবেশ করার সময় প্রার্থীদের কম সংগ্রাম করতে হবে। আবেদনকারীদের জন্য অনলাইন আবেদন ফর্মটি পূরণ করা এবং একটি নির্দিষ্ট সাইটের মাধ্যমে জমা দেওয়া বেশ সহজ হবে যা বিভিন্ন পদক্ষেপ উপস্থাপন করবে।

প্রথম ধাপ হবে যখন প্রার্থীরা সেই লিঙ্কটি ব্যবহার করে bd-jobs প্ল্যাটফর্মে যান এবং বিকাশ লিমিটেডের চাকরির শূন্যপদগুলি দেখতে পাবেন। তাদের অনুসন্ধানের পথে, যদি তারা প্রাসঙ্গিক চাকরির পোস্টিং সনাক্ত করতে পরিচালনা করে, তাহলে তারা চালিয়ে যেতে “অনলাইনে আবেদন করুন” বোতামে ক্লিক করতে পারে।

এর পরে, লোকেদের তাদের বিডি জবস অ্যাকাউন্টে সাইন ইন করতে হবে। আবেদনের প্রক্রিয়া হিসাবে, যে প্রার্থীদের অ্যাকাউন্ট নেই তাদের সেগুলি পেতে সাইন আপ করা উচিত।

সাইন ইন করার সময়, আবেদনকারীরা যে বিকাশ লিমিটেড পদের জন্য আবেদন করছেন তার আনুমানিক বেতনের সাথে উপস্থাপন করা হবে। পরের জিনিসটি তাদের জন্য “উচ্চ অগ্রাধিকার” বেছে নেওয়ার মতো আবেদনের অগ্রাধিকার হিসাবে।

আবেদনকারীদের চেকবক্সের বাক্সগুলিতে টিক দিতে হবে এই বোঝার সাথে যে সতর্কতার এই বিজ্ঞপ্তিটি আবেদন করার আগে পড়া হয়েছে।

সবশেষে, তাদের আবেদন প্রক্রিয়া দেখার জন্য, আমরা, প্রার্থীদের অবশ্যই বিকাশ লিমিটেড চাকরির আবেদন শেষ করতে “আবেদন করুন” বোতামে ক্লিক করতে হবে।

বিডি জব একাধিক বৈশিষ্ট্য অফার করে যা আবেদনকারীদের বিডি জবস সাইটের মাধ্যমে বিকাশ লিমিটেডে পোস্ট করা অবস্থানগুলি সন্ধান করতে দেয় এবং তারা একটি নিখুঁত আবেদন এবং প্রতিক্রিয়ার জন্য নিম্নলিখিত ধাপে ধাপে নির্দেশাবলী ব্যবহার করতে পারে। এই পদক্ষেপটি নিশ্চিত করে যে চাকরিপ্রার্থীরা সহজে হ্যান্ডেল করা আবেদন প্রক্রিয়াটি ক্রমাগতভাবে মোকাবেলা করে, যা তাদের উচ্চ সম্মানিত কোম্পানিতে চাকরির জন্য শর্টলিস্ট হওয়ার উচ্চতর সুযোগ দেয়।

বিকাশ লিমিটেড নিয়োগ পরীক্ষা সময়-সূচিঃ

যে প্রার্থীরা বিকাশ লিমিটেডে চাকরির জন্য আবেদন করেছেন এবং অর্জন করেছেন তাদের সকল পদের জন্য লিখিত ও মৌখিক পরীক্ষার জন্য প্রস্তুত থাকতে হবে। আবেদনটি তাদের প্রচারিত ইমেল বা সেলফোন নম্বরে ইমেল বা এসএমএসের মাধ্যমে পরীক্ষার স্থান, সময় এবং তারিখ সম্পর্কে বিস্তারিত জানতে পারবে যা তারা বিকাশ লিমিটেড চাকরির সার্কুলারের জন্য তাদের সিভি বা চাকরির আবেদনপত্রে প্রদান করেছে।

নিয়োগ প্রক্রিয়ার যেকোনো আপডেট সম্পর্কে সচেতন হওয়ার জন্য আবেদনকারীদের ক্রমাগত তাদের ইমেল এবং ফোনের টেক্সট বার্তা চেক করতে হবে। যেহেতু বিকাশ লিমিটেডের অফিসিয়াল ওয়েবসাইটটি ক্রমাগত নিয়োগের বিষয়ে আপডেট করা হবে, তাই এটি সমস্ত প্রাসঙ্গিক তথ্য পাওয়ার প্ল্যাটফর্ম হবে। যুদ্ধের জন্য প্রস্তুত হওয়ার জন্য, আবেদনকারীদের অবশ্যই পরীক্ষার তারিখ এবং অন্যান্য প্রাসঙ্গিক ঘোষণার বিজ্ঞপ্তিগুলির জন্য অফিসিয়াল ওয়েবসাইটটি যাচাই করতে হবে।

আরো পড়ুনঃ Redmi Note 10 ফোনের সম্পূর্ণ বাংলা রিভিউ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *