জাপানে কোন কাজগুলির উচ্চ চাহিদা অনুভব করবে 2024 সালে?

জাপানে আজ, বিস্তৃত পেশার উচ্চ চাহিদা রয়েছে। দেশটির বার্ধক্য জনসংখ্যা এবং ক্রমহ্রাসমান জন্মহারের কারণে শ্রমিকের ঘাটতি দেখা দিয়েছে। এই উদাহরণে, বেশ কয়েকটি বড় কর্পোরেশন এবং খুচরা প্রতিষ্ঠানে শ্রমিকের প্রয়োজন দিন দিন বাড়ছে। নির্মাণ শ্রমিকদের চাহিদা এখন দিন দিন বাড়ছে, তারা কারখানায় চাকরি এবং চিকিৎসা সুবিধা অন্তর্ভুক্ত করে।

জাপানে
জাপানে কোন কাজগুলির উচ্চ চাহিদা

জাপানের বয়স্ক জনসংখ্যা নার্সদের জন্য যথেষ্ট চাহিদা তৈরি করবে বলে পূর্বাভাস দেওয়া হয়; বাড়ানোর জন্য প্রায় 400,000 প্রয়োজন। জাপানের স্বাস্থ্য মন্ত্রক বলেছে যে তারা এই সমস্যার সমাধানের জন্য 2024 সালে একটি চাকরির সার্কুলার জারি করবে। ডাক্তারের অভাব রয়েছে, বিশেষ করে গ্রামীণ এলাকায়, যা এই অঞ্চলে ক্রমবর্ধমান প্রয়োজন মেটাতে অন্যান্য দেশ থেকে চিকিৎসা পেশাদারদের নিয়োগের ধারণার দিকে পরিচালিত করেছে।

বার্ধক্য জনসংখ্যার সেবা করার জন্য, ডাক্তারের ঘাটতি এবং সেইসাথে যোগ্য যত্নশীলদের একটি বড় প্রয়োজন। যদিও 2024 সালে নিযুক্ত তত্ত্বাবধায়কদের সংখ্যা বৃদ্ধির পূর্বাভাস দেওয়া হয়েছে, ঐতিহ্যগতভাবে, তাদের প্রাথমিক ফোকাস বয়স্কদের পরিষেবা প্রদানের উপর, যেমন বাড়ির যত্ন এবং পুরুষদের যত্ন নেওয়ার উপর।

সাধারণভাবে, জাপানের বার্ধক্য জনসংখ্যার স্বাস্থ্যসেবা চাহিদা মেটানোর জন্য স্বাস্থ্যসেবা কর্মীদের, বিশেষ করে নার্স এবং পরিচর্যাকারীদের খুঁজে পেতে এবং শিক্ষিত করার জন্য সমন্বিত প্রচেষ্টার প্রয়োজন হবে, যাতে শহর ও গ্রামীণ উভয় ক্ষেত্রেই চাহিদা মেটানো যায়।

ডাটা ব্যাবস্থাপনা:

কৃত্রিম বুদ্ধিমত্তা এবং মাল্টিমিডিয়া এবং ডেটা অ্যানালিটিক্সের অভিজ্ঞতা সহ সফ্টওয়্যার বিকাশকারীদের জাপানে উচ্চ চাহিদা রয়েছে। আইসিটি কোম্পানিগুলির একটি বিস্তৃত পরিসর যার মধ্যে বড় ব্যবসা রয়েছে এবং বর্তমানে আইসিটি সম্পর্কিত এবং সফ্টওয়্যার বিকাশকারী ভূমিকার জন্য নিয়োগ করছে। এই ক্ষেত্রে যোগ্য বিশেষজ্ঞদের প্রয়োজনীয়তা বাড়ছে কারণ সাইবার নিরাপত্তা ঝুঁকিগুলি আরও সাধারণ হয়ে উঠছে ফলস্বরূপ, নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারদের জন্য চাকরির বিজ্ঞাপন এবং প্রতিযোগিতামূলক বেতন এবং জাপানে আইসিটি পেশাদারদের কর্মরত সুযোগগুলির মধ্যে উল্লেখযোগ্য বৃদ্ধি রয়েছে৷

অনলাইন পরিষেবা এবং বাণিজ্যের ক্রমবর্ধমান জনপ্রিয়তার কারণে, ওয়েব ডেভেলপারদের জন্য একটি লক্ষণীয় প্রয়োজন রয়েছে। জাপানি মিডিয়া প্রকাশনা অনুসারে, ডিজিটাল প্রযুক্তি বিশেষজ্ঞদের এবং বিশেষ করে ওয়েব ডেভেলপার এবং গ্রাফিক ডিজাইনারদের জন্য ক্রমাগত চাহিদা রয়েছে। এটি ব্যবসার পরিবর্তিত প্রয়োজনীয়তাগুলিকে সন্তুষ্ট করার জন্য এই ডোমেনে যোগ্য ব্যক্তিদের ক্রমাগত প্রয়োজনীয়তা তুলে ধরে।

প্রযুক্তিগত:

মেশিনারি, রোবোটিক্স এবং স্বয়ংচালিত সেক্টরে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারদের প্রচুর চাহিদা রয়েছে। এই সমস্ত মেকানিক্যাল ইঞ্জিনিয়ারদের প্রতিদিন উচ্চ চাহিদা রয়েছে, বেশিরভাগই স্বয়ংচালিত বা অন্যান্য শিল্পে ব্যবসার উদ্বৃত্ত চাহিদার কারণে।

টেলিকমিউনিকেশন, পাওয়ার সাপ্লাই এবং ইলেকট্রনিক কম্পোনেন্ট সেক্টরে দক্ষ ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারদের জোরালো চাহিদা রয়েছে। যোগ্য ইলেকট্রিশিয়ানের প্রয়োজনীয়তা সবসময় বাড়ছে, তাই যাদের প্রয়োজনীয় দক্ষতা আছে তারা ইচ্ছা করলে জাপানে ভালো করতে পারে।

জাপানের সেকেলে অবকাঠামোকে যোগ্য সিভিল ইঞ্জিনিয়ারদের দ্বারা আপগ্রেড করতে হবে। জাপান সরকারের মতে, যারা অতীতে বিভিন্ন ফার্মে কাজ করেছেন বা যারা আয় করেছেন তাদের অগ্রাধিকার দেওয়া হয়।

গঠন:

বিভিন্ন বিল্ডিং প্রকল্পের জন্য বিশেষজ্ঞ কারিগরদের প্রচুর চাহিদা রয়েছে। বৈদ্যুতিক সিস্টেমের ইনস্টলেশন এবং রক্ষণাবেক্ষণের জন্য, দক্ষ ইলেকট্রিশিয়ান প্রয়োজন। পয়ঃনিষ্কাশন এবং জল সরবরাহ ব্যবস্থার ইনস্টলেশন এবং রক্ষণাবেক্ষণের জন্য পেশাদার plumbersদের প্রচুর চাহিদা রয়েছে।

জাপানে নির্মাণ শ্রমিকদের চাহিদা সবসময়ই বাড়ছে। বড় অফিস কমপ্লেক্স এবং অন্যান্য উদ্যোগ নির্মাণ শ্রমিকদের জন্য ক্রমবর্ধমান প্রয়োজন তৈরি করছে। সরকার ঘোষণা করেছে যে, যোগ্য নির্মাণ শ্রমিকদের ক্রমবর্ধমান প্রয়োজনের আলোকে, এটি 2024 সালে একটি ব্যাপক নিয়োগ প্রচার শুরু করবে।

আরো পড়ুনঃ Redmi Note 10 ফোনের সম্পূর্ণ বাংলা রিভিউ

কৃষি:

জাপানে কৃষক কম থাকায় এই শিল্পে দক্ষ লোকের প্রচুর প্রয়োজন। মাছ ধরার ব্যবসার জন্য দক্ষ শ্রমিক প্রয়োজন। কৃষি শিল্পকে উল্লেখযোগ্যভাবে প্রভাবিত করার জন্য, এটি অনুমান করা হয় যে দক্ষ খামার শ্রমিকদের প্রাথমিকভাবে 2024 সালে নিয়োগ করা হবে। এই উদাহরণে, যাদের কৃষি অভিজ্ঞতা রয়েছে তারা জাপানে ভ্রমণ করতে পারে এবং সম্মানজনক বেতন উপার্জন করে এই ক্ষেত্রে কাজ করতে পারে। অতএব, পর্যাপ্ত প্রশিক্ষণের সাথে, আপনারা যারা 2014 সালে সবচেয়ে চাহিদাসম্পন্ন পণ্যের চাকরিতে কাজ করতে চান তারা এখনই জাপানের ভিসার জন্য আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *