2024 সালে বিপিএলের শীর্ষ রান তামিম না হৃদয়—কে হবেন সংগ্রাহক

বিপিএলে পরবর্তীকাল সুবিধা কুমিল্লা ভিক্টোরিয়ানসের জন্য ফরচুন বরিশাল। বরিশালের প্রথম কুমিল্লার পঞ্চম শিরোপা—ফাইনালের আগে এ প্রশ্ন নিয়ে বেশি হচ্ছে। এরও আরও একটি পছন্দ আছে—এটা অনেকের সিদ্ধান্ত বিপিলে জানার সংগ্রাহক হবেন কে? লড়াইটা এখন আপনার মধ্যে।

বরিশালের তামিম ইবাল এবং কুমিল্লার তাওহিদ হৃদয়। এই দুই ক্রিকেটার অধিকারে রনসংখ্যা পাওয়ার সুযোগ নেওয়ার সুযোগ। আপাতত স্বতন্ত্রের ভিন্নতা মাত্র ৬ রানের।

বিপিএলের শীর্ষ রান

এর বিপিএলে রা সংগ্রাহক তামিমের রান ১৪ ইনিংসে ৪৫৩। এক ইনিংস কম রেকর্ড হৃদয়ের সংগ্রহ ৪৪৭ রান। গত দ্বিতীয় কোয়ালিফায়ারে ১০ রানা করার পথে হৃদয়কে টপকে যান তামিম। তবে এর বিপিএলে ব্যাস আমি গল্প বলতে বলতে চরিত্রের প্রধান চরিত্রে থাকতে হবে। কুমিল্লা ভিক্টোরিয়ানসে হয়ে ১৩ ইনিংসে হৃদয়ের রানা ৪৪৭, গড় ৪০.৬৩, স্ট্রাইক রেট ১৪৯.৪৯। হৃদয় এমন উচ্চ সংবাদ দিয়েছেন, যেখানে এর আগে কোনো ব্যাটসম্যান যেতে পারেন।

বিপিএলের শীর্ষ রান
প্রথম আলো

বিলে পরবর্তীকালের সুবিধা কুমিল্লা ভিক্টোরিয়ানসের জন্য ফরচুন বরিশাল। বিপিএলে ,বরিশাল প্রথম কুমিল্লার পঞ্চম শিরোপা—নালের আগে এ প্রশ্ন নিয়ে বেশি হচ্ছে। এরও আরও একটি পছন্দ আছে—এটা অনেকের জানার বিপিলে জানানোর সংগ্রাহক হবেন? লড়াইটা এখন তোমার মধ্যে।

বরিশালের তামিবাল এবং কুমিল্লার তাওহিদ হৃদয়। এই দুই ক্রিকেটার অধিকারে রনসংখ্যা নেওয়ার সুযোগ। আপাত স্বতন্ত্রের ভিন্নতা মাত্র ৬ রানের।

এর বিপিএলে রা সংগ্রাহক তামিমের রান ১৪ ইনিংসে ৪৫৩। এক ইনিংস কম রেকর্ড হৃদয়ের সংগ্রহ ৪৪৭ রান। গত দ্বিতীয় কোয়ালিফায়ারে ১০ রানা করার পথ হৃদয়কে টপকে যান তামিম। তবে এর বিপিএলে ব্যাস আমি গল্প বলতে বলতে চরিত্রের প্রধান চরিত্রে হবে। কুমিল্লা ভিক্টোরিয়ানসে হয়ে ১৩ ইনিংসে হৃদয়ের রানা ৪৪৭, গড় ৪০.৬৩, স্ট্রাইক রেট ১৪৯.৪৯। হৃদয় এমন উচ্চ সংবাদ ব্রহ্ম, যেখানে এর আগে কোনো ব্যাটসম্যান যেতে পারেন।

তামিম নিয়মে চিরায়ত পদ্ধতিতে। শুরুর দিকে খেলতে না পেরোতে গত ১৪ তারিখে পাকিস্তানে বড় বড় বড় খেলা ইনিংস ৭১ রানের ইনস পরনার্মে আরও ফিফটি গঠন। এলিমিনেটরে চট্টগ্রামের কমান্ডার করেছিলেন ৪৩ বলে ৫২ রানের অপরাজিত ইনিংস। ৪৫৩ রানা তামিম করেছেন ১২৫। ৪৮ স্ট্রাইক রেটে। আছে ১৫টি ছক্কার মার। একক অধিকারে আপনার লিটন দাস ও মুশফিকুর রহিমও।

লিটন ১৩ ইনিংসে রাউন করেছেন ৩৭৫। গড় ২৮.৮৪, স্ট্রাইক রেট ১৩০.৬৬। আপনার রাণ সংগ্রাহকের চারনে লিটনের বিপিএলকে দুই ভাগে ভাগ করতে হবে। শুরুটা ভালো ছিল না মোটেও। কুমিল্লা ভিওরিয়ানস প্রথম পাঁচটি গ্রুপ একবারও ২০ রানার সামনে আসতে পারে, ৭৫ স্ট্রাইক রেটেলে মাত্র ৩৭ রানা!

তবে লিংক স্বপন স্ব ফেরেন। বিপিএলে পরের ৮ ইনিংসে ফিফটি আছে ৩টি, যার মধ্যে ৮০ রান বেশি হয়েছে। ৮৩ রানের ইনিংস বলেছে গত সপ্তাহের রিপোর্টে ৫৭। তাই ভুল বড় ইনসিং খেললে লিটনের রাস্তার সংগ্রাহক সুযোগ থাকছে।

মুশফিক ৩৬৭ রান নিয়ে পাঁচম। গড় ৩৩.৩৬ দেখতে রেটে মুশফিক স্ট্রিট নজর কাড়তে পারেন। ব্যাট করেছেন ১২৩.৫৬ স্ট্রাইক, যেখানে সব মৌসুম ক্ষমতা বিএলে তাঁর স্ট্রাইক রেট ১৩২.১৮।

আরো পড়ুনঃ Redmi Note 10 ফোনের সম্পূর্ণ বাংলা রিভিউ

স্থানীয় ক্রিকেটারদের মধ্যে এই স্ট্রাইক রেট তৃতীয়। তাঁর ওপর আছেন শুধু সাকিব আল হাসান (১৩৯.৩৬) ও তাওহিদ হৃদয় (১৩২.৭১)। মিডল এশিয়া ব্যাটিং করে বড় ইনিংস খেলাও তাঁর জন্য কঠিন। তবে প্রথম প্রস্তুতির মতো বিপিএল গ্রুপ হতে একটা বড় ইনিংস নিশ্চয়ই খেলতে চাইবেন মুশফিক। ৩৮৪ রান নিয়ে রানার সংগ্রাহক তিনে স্থায়ী তানজিদ হাসানের দল চট্টগ্রাম এলিমিনেটর থেকে বিদায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *