আম পাতা জোড়া জোড়া ছড়া

আম পাতা জোড়া জোড়া

আম পাতা জোড়া জোড়া

আসসালামু আলাইকুম কেমন আছেন প্রিয় ভিজিটর। আশা করি ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আপনি যেহেতু আম পাতা জোড়া জোড়া ছড়া খুঁজতেছেন তাহলে আমি ধরে নেবো আপনার একটি ছোট বাচ্চা আছে অথবা আপনার নিজের ছোট বেলার কথা মনে পড়েছে।  কি আমি ঠিক বলেছিনা?

আহা এই আম পাতা জোড়া জোড়া ছড়াটা ছোট বেলায় কত পড়তাম। মায়ের কাছেই প্রথম শেখা এই ছড়াটি। এখনো যখন এই ছড়া মুখে উচ্চারণ করি তখনি মায়ের কথা মনে পরে শৈশবের কথা মনে পরে। মনে পরে নানির কোলে ঘুমানোর সময় এই ছড়া পাঠের কথা।

আম পাতা জোড়া জোড়া ছড়ার লেখক কে?

গুগলে অনেকেই সার্চ করে জানতে চান ছোট বেলার বহুল জনপ্রিয় এই আম পাতা ছড়ার লেখক কে? মজার ব্যাপার হলো এত পাঠকপ্রিয় শৈশবের এই ছড়ার লেখকের নাম আমরা অনেকেই জানি না। হ্যা আপনি যেহেতু আম পাতা জোড়া জোড়া ছড়ার লেখক কে সেটা জানতে চাচ্ছেন। তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন।

আম পাতা জোড়া জোড়া ছড়ার লেখক হলেন রেজানুর রহমান রেজা

আম পাতা জোড়া জোড়া

 

আম পাতা জোড়া জোড়া লিরিক্স 

আম পাতা জোড়া জোড়া

মারবো চাবুক চড়বো ঘোরা।

ওরে বুবু সরে দাড়া

আসছে আমার পাগলা ঘোরা।

পাগলা ঘোরা খেপেছে

চাবুক ছুরে মেরেছে।

উহ বড্ড লেগেছে! 

 

আম পাতা জোড়া জোড়া কবিতাঃ

 

আম পাতা জোড়া জোড়া

আম পাতা জোড়া জোড়া আসছে আমার পাগলা ঘোরাঃ

আম পাতা জোড়া জোড়া

 

শেষ কথাঃ

আম পাতা জোড়া জোড়া ছড়া নিয়ে বেশ কিছু তথ্য মূলক কথা বললাম।  আশা করি উপকৃত হয়েছেন। এই ছড়ার মত শৈশবের স্মৃতি বিজরিত আরো সব মজার মজার ছড়া পড়তে আমাদের ট্রিক নোটিশ ওয়েব সাইটের সাথেই থাকুন। ভালো থাকুন সুস্থ থাকুন এই প্রত্যাশা জানিয়ে শেষ করছি আজকের লেখা। আল্লাহ হাফেজ।।

Leave a Reply

Your email address will not be published.