বাংলাদেশ থেকে দুবাই যেতে কত সময় লাগে

বাংলাদেশ থেকে দুবাই যেতে সময় লাগবে ৪ ঘন্টা ৪০ মিনিট । আপনি যদি বিমানে করে দুবাই যেতে চান তাহলে আপনার সময় লাগবে ৪ ঘন্টা ৪০ মিনিট ।

তবে কিছু কিছু এয়ারলাইন্স রয়েছে যেগুলিতে এর থেকে কিছু সময় বেশি অথবা কম লেগে থাকে ।

আপনার বাংলাদেশ থেকে দুবাই যেতে কত ঘন্টা সময় লাগবে এটা অনেকটাই নির্ভর করবে আপনার বাংলাদেশ থেকে দুবাই কোন এয়ারলাইন্সের মাধ্যমে যাবেন।

আজকের পোস্টে বিস্তারিত ভাবে তুলে ধরেছি যে বাংলাদেশ থেকে দুবাই যেতে কত ঘন্টা সময় লাগে ।

আপনি যদি আমাদের সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়ে থাকেন তাহলে আশা করি আপনার প্রশ্নের উত্তর পেয়েছেন যে বাংলাদেশ থেকে দুবাই যেতে কত ঘন্টা সময় লাগে ।

বাংলাদেশ থেকে দুবাই যেতে
বাংলাদেশ থেকে দুবাই যেতে

সবাই দুবাই যাওয়ার আগে কিছু অজানা তথ্য জানার চেষ্টা করে। বিমানের সাহায্যে বাংলাদেশ থেকে অন্য দেশে যাওয়া খুব দ্রুত। কিছু লোক সঠিক পরিমাণে সময় নেয় তা খুঁজে বের করার চেষ্টা করে। আজকাল বাংলাদেশ থেকে অনেক লোককে সাময়িক সময়ের জন্য কাজের উদ্দেশ্যে বা ব্যবসার জন্য দুবাই যেতে হয়।

আর উচ্চশিক্ষার জন্য অনেকেই বাংলাদেশ থেকে দুবাই যেতে চান। কারণ বর্তমানে দুবাইয়ের ভিসা যেকোনো ব্রোকার বা এজেন্সির মাধ্যমে সহজেই পাওয়া যায়। এবং বেশিরভাগই কাজের উদ্দেশ্যে দুবাই ভিসার জন্য আবেদন করে। আমরা এই পোস্টে দুবাই সম্পর্কে কিছু নতুন তথ্য উল্লেখ করেছি। বাংলাদেশ থেকে দুবাই যেতে কত সময় লাগে এবং অন্যান্য বিভিন্ন তথ্য জানতে আমাদের সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়তে থাকুন।

বাংলাদেশ থেকে দুবাই যেতে কত সময় লাগে?


এখন সবাই বৈধভাবে এক দেশ থেকে অন্য দেশে দ্রুত যাতায়াতের জন্য বিমান ব্যবহার করে। কারণ এখন বাংলাদেশ থেকে আকাশপথে দুবাই পৌঁছানো খুবই সহজ। বেশিরভাগ ক্ষেত্রেই সবাই ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুবাইয়ের উদ্দেশ্যে রওনা হয়। বিমানবন্দরগুলি জনগণ তাদের সুবিধা অনুযায়ী ব্যবহার করে।

কিছু মানুষ আছে যারা বাংলাদেশ থেকে দুবাই যেতে কত সময় লাগে সেই তথ্য জানতে চান বিভিন্ন প্রয়োজনে ধারণা পেতে। বাংলাদেশ থেকে সরাসরি ফ্লাইটে কমপক্ষে ৪ থেকে ৫ ঘণ্টা সময় লাগে। এবং একটি স্থানীয় ফ্লাইটে 8 ঘন্টা থেকে 12 ঘন্টা সময় লাগতে পারে।

বাংলাদেশ থেকে দুবাইয়ের দূরত্ব কত কিলোমিটার?


এখন আধুনিক প্রযুক্তিতে তৈরি বিভিন্ন যন্ত্রের সাহায্যে একই স্থান থেকে অন্য স্থানে সহজেই কিলোমিটার গণনা করা যায়। আপনি আপনার অবস্থান থেকে বিশ্বের যে কোনো স্থানে দূরত্ব এবং কিলোমিটার খুঁজে পেতে পারেন। অনেকেই দুবাই যাওয়ার আগে বাংলাদেশ থেকে কত কিলোমিটার যেতে হবে তা জানার চেষ্টা করেন। অর্থাৎ দুবাই শহর বাংলাদেশ থেকে ৩,৫৪৩ কিলোমিটার দূরে অবস্থিত।

ঢাকা থেকে দুবাই যেতে কত সময় লাগে?


ঢাকা থেকে দুবাই যেতে চান এমন অনেকেই আছেন। অনেক সময় ব্যবসার কোনো কাজে দুবাই যেতে হয়। কিছু মানুষ আছেন যারা ব্যস্ততার কারণে বেশি সময় দিতে পারেন না। তারপর তারা সঠিক বিমানবন্দরে পৌঁছানোর চেষ্টা করে। কারণ নির্দিষ্ট সময় জানা থাকলে ঠিক সেই সময়ের আগেই ঢাকা বিমানবন্দর ছেড়ে যেতে পারবেন।

এবং আপনাকে আপনার টিকিটের সময় অনুযায়ী যেতে হবে। অর্থাৎ, আপনি যদি ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুবাই পৌঁছাতে চান, তাহলে আপনার সময় হবে সর্বোচ্চ ৫ ঘণ্টা ৩০ মিনিট। আর ঢাকা থেকে দুবাই লোকাল ফ্লাইটে যেতে সময় লাগবে বেশি।

দুবাই থেকে বাংলাদেশে পৌঁছাতে কত সময় লাগে?


যারা দুবাইতে কাজ করছেন। কয়েক বছর পর বা বিভিন্ন কারণে বাংলাদেশে তাদের গন্তব্যে ফিরে যেতে হয়। বর্তমান বাংলাদেশের বহু মানুষ দুবাইতে বসবাস করেন। তারা প্রত্যেকে দুবাই বিমানবন্দর থেকে বাংলাদেশের উদ্দেশ্যে রওনা হওয়ার আগে কতক্ষণ সময় লাগবে সে সম্পর্কে তথ্য জানার চেষ্টা করে। অর্থাৎ বিমানের ক্যাটাগরি অনুযায়ী সময় কম-বেশি লাগতে পারে। দুবাই থেকে বাংলাদেশে পৌঁছাতে আপনার সর্বোচ্চ ৪ ঘণ্টা ৩০ মিনিট সময় লাগবে। আর বাংলাদেশ বিমানবন্দরে পৌঁছার পর বিভিন্ন কারণে ১ ঘণ্টা বেশি সময় লাগতে পারে।

বাংলাদেশ থেকে দুবাই যেতে কত সময় লাগে

বাংলাদেশ থেকে দুবাই বিমানের দুই ধরনের ফ্লাইট রয়েছে। আপনি যদি ওয়ান স্টাফ ফ্লাইটে বাংলাদেশ থেকে দুবাই যান তাহলে ৮ ঘন্টা ১৫ মিনিট থেকে ৮ ঘন্টা ৩০ মিনিট পর্যন্ত সময় লাগে। ওয়ান স্টাফ ফ্লাইটে বাংলাদেশ থেকে দুবাই যেতে আপনাকে একটি বিমান বন্দরে যাত্রা বিরতি করতে হবে।

আর যদি ননস্টপ ফ্লাইটে বাংলাদেশ থেকে দুবাই যান তাহলে মাত্র ৫ ঘন্টা ৫০ মিনিট সময় লাগে। আপনারা সব সময় চেষ্টা করবেন ননস্টপ ফ্লাইটে বাংলাদেশ থেকে দুবাই যেতে। ননস্টপ ফ্লাইটে যেতে আপনাকে কোথায় যাত্রা বিরতি করতে হবে না।

আরো পড়ুনঃ সেরা ৫ টি অনলাইন ব্যবসা

বাংলাদেশ থেকে দুবাই বিমান ভাড়া কত

বাংলাদেশ থেকে দুবাই যাওয়ার জন্য বিভিন্ন সরকারি বা কোম্পানি বিমান রয়েছে। একেক বিমানের ভাড়া একেক রকম। সাধারণত বাংলাদেশ থেকে দুবাই বিমান ভাড়া সর্বনবন্ম ৩৫ হাজার টাকা থেকে ৪২ হাজার টাকা পর্যন্ত।

শেষ কথা


বাংলাদেশ থেকে দুবাই যাওয়ার পথে অনেকেই সময় গুনেন। কারণ কত ঘণ্টা পর তিনি দুবাই পৌঁছাতে পারবেন, সেই তথ্য অনলাইনে জানা যায়নি। বাংলাদেশ থেকে দুবাই পর্যন্ত কত কিলোমিটার এবং কত সময় লাগবে সে সম্পর্কে বিস্তারিত তথ্য আমরা আগেই বলেছি এই পোস্টের মাধ্যমে। আশা করি আপনি আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়বেন এবং বাংলাদেশ থেকে দুবাই যেতে কত সময় লাগে সে সম্পর্কে তথ্য পাবেন? ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *