সেরা ৫ টি ফেসবুক টিপস 2022

আসসালামু আলাইকুম বন্ধুরা, আশা করি সকলে অনেক ভালো আছেন। আমাদের ওয়েব সাইটে আপনাকে আমার পক্ষ থেকে স্বাগতম জানাই। আজকের পোস্ট এ আমি আপনাদের সাথে সেরা ৫ টি ফেসবুক টিপস এর বিষয় নিয়ে আপনাদের সাথে আলোচনা করবো। চলুন তো আর দেরি না করে আজকের পোস্ট টি শুরু করা যাক।

 

ফেসবুক এখন সব থেকে বড় একটি সোশ্যাল মিডিয়া। এখানে যে কেউ নিজের আইডি / পেজ / গ্রুপ খুলতে পারে। বড় বড় সেলিব্রেটি রা ও ফেসবুক ব্যবহার করে থাকেন। তবে অনেকে আছেন যারা ফেসবুকের অনেক কিছু সম্পর্কে জানেন না, কিন্তু সেগুলো করতে চান। যেমনঃ ফেসবুকে ফলোয়ার বাটন যুক্ত করা, সিঙ্গেল নামের আইডি তৈরি ইত্যাদি।

সেরা ৫ টি ফেসবুক টিপস
সেরা ৫ টি ফেসবুক টিপস

তো যারা এসব পারেন না তারা আমাদের এই পুরো পোস্ট মনোযোগ দিয়ে পড়ুন তাহলে আশা করি এই সমস্ত বিষয় সম্পর্কে জানতে পারবেন। ফেসবুক টিপস এর মধ্য এমন অনেক ফেসবুক টিপস আছে যেগুলো অনেকে জানেন না, তাদের জন্য আমাদের ফেসবুক টিপস পোস্ট টি আশা করি আপনাদের সকলের ভালো লাগবে।

 

সিঙ্গেল নামের আইডি তৈরি

ফেসবুকে অনেকেই চান যে নিজের আইডি টা এর নাম শুধু মাত্র ১ শব্দের হোক। অনেকে তো অন্যর এরকম সিঙ্গেল নাম দেখে নিজের আইডি এর নামও সিঙ্গেল করতে গেছেন। কিন্তু সফল হন নি। তাদের জন্য আজকের এই পোস্ট এ আমার ১ম ফেসবুক টিপস টি হলো ফেসবুক আইডি এর নাম সিঙ্গেল করা। তো নিজের ফেসবুক আইড এর নাম সিঙ্গেল অক্ষরের করার জন্য নিচের আমার বলা ট্রিক গুলো ফলো করুন।

১. প্রথমে আপনারা এই লিংকে ক্লিক করে একটি ভিপিএন এপ ডাউন লোড করে নিন।

২. ভিপিএন এপটি ডাউন লোড করা হয়ে গেলে, এপ টি ইন্সটল করে সেটাতে ঢুকে ইন্দোনেশিয়া দেশের প্রক্সি টি কানেক্ট টি করে নিন। এর কারণ হলো ফেসবুক এ সিঙ্গেল নাম দেওয়ার জন্য শুধুমাত্র ইন্দোনেশিয়া এর সার্ভার টি কানেক্ট করে করতে হবে। তো কানেক্ট করে নিব ইন্দোনেশিয়া এর সার্ভার।

৩. তো ইন্দোনেশিয়া এর সার্ভার কানেক্ট করা হয়ে গেলে আপনারা ফেসবুকে ঢুকে যান, এর পর সরাসরি ফেসবুকের নাম পাল্টানোর সেটিংস এ যান। সেখানে গিয়ে ১ম বক্সে আপনি যে সিঙ্গেল নাম দিতে চান সেটি দিন।

৪. ১ম বক্সে নাম দেওয়ার পর বাকি ২ টি বক্স ফাকা রাখুন, এরপর সাবমিট করে দিন।

৫. আপনার থেকে এবার পাসওয়ার্ড চাইবে আপনার ফেসবুক আইডি এর। সেটা দিয়ে দিবেন।

ব্যাস আপনার ফেসবুক আইডি এর নাম সিঙ্গেল হয়ে যাবে। আশা করি আপনারা এই ট্রিক ফলো করলে নিজের ফেসবুক আইডি এর নাম সিঙ্গেল করতে পেরেছেন।

 

ফেসবুক প্রোফাইলে ফলো বাটন যোগ করার নিয়ম

আজকের ২য় ফেসবুক টিপস টি হলো ফেসবুকে ফলোয়ার বাটন যোগ করা। আপনারা হয়তো অনেকে দেখেছেন অনেকের আইডি তে ফলোয়ার বাটন যুক্ত করা আছে। কিন্তু আমাদের সকলের আইডি তে রয়েছে এড ফ্রেন্ড বাটন। তো এই বাটন কে কিভাবে ফলোয়ার বাটনে কনভার্ট করতে হয় সেই বিষয়ে আজকের এই পোস্ট এর ২য় ফেসবুক টিপস এ পেয়ে যাবেন।

তো চলুন দেখে নেই, কিভাবে ফেসবুকে ফলোয়ার বাটন যুক্ত করতে হয়। ফেসবুকে ফলোয়ার বাটন যুক্ত করার জন্য নিচের স্টেপ গুলো ফলো করুনঃ

১. প্রথমে ফেসবুক এপ টি ওপেন করুন। তারপর সেখান থেকে মেনু বাটন (3 ডট মেনু) এ ক্লিক করে দিন।

২. এবার আপনারা অনেক গুলো অপশন পাবেন। সেখান থেকে সেটিং বাটন এ ক্লিক করে দিন।

৩. সেটিংস এ যাওয়ার পর আপনারা অনেক গুলো অপশন পাবেন সেখান থেকে আপনারা Public Post নামক একটি অপশন পাবেন। সেটায় ক্লিক করে দিবেন।

৪. পাব্লিক পোস্ট অপশনে যাওয়ার পর অনেক গুলো অপশন পাবেন। সব গুলো Public করে দিবেন। আর নিচের দিকে কয়েকটা অপশন অফ করা থাকতে পারে সেগুলো অন করে দিবেন।

৫. উপরের কাজ গুলো করার পর ব্যাক করে আবার সেটিংস এ চলে যাবেন। তার পর সেখান থেকে Privacy Settings এ ক্লিক করে দিবেন।

৬. এবার আপনি প্রাইভেসি সেটিংস এ যাওয়ার পর একদম নিচের দিকে যাবেন, গিয়ে দেখবেন একটা অপশন আছে Who Can Send You Friend Request এ ক্লিক করে সেটা Friends Of Friends করে দিবেন।

ব্যস আপনার কাজ শেষ। আপনি এবার যেকোনো আইডি দিয়ে ফেসবুক এ লগ ইন করে আপনার যে আইডি তে ওই কাজ করলেন সেই আইডি চেক করুন দেখুন আপনার ফলো বাটন এড হয়ে গেছে। আর যদি অন্য আইডি না থাকে তাহলে আপনার ফেসবুক ফ্রেন্ড দের বলুন আইডি চেক করে আপনাকে জানাতে। আর যদি এর কোনো টাই না হয়, তাহলে আপনি নিজের আইডি দিয়েই নিজের আইডি চেক করতে পারবেন। এর জন্য আমাদের ৩য় ফেসবুক টিপস টি ফলো করুন।

 

আরো পড়ুনঃ নষ্ট ফেসবুক আইডি ঠিক করার উপায় ২০২২

 

ফেসবুকে নিজের আইডি কেমন দেখায় চেক করার নিয়ম

ফেসবুকে নিজের আইডি নিজে চেক করার জন্য আমাদের নিচের বলা স্টেপ গুলো ফলো করুনঃ

১. প্রথমে ফেসবুক এপ টি ওপেন করেন।

২. এবার আপনার প্রোফাইলে চলে যান।

৩. এবার দেখুন 3ডট বাটন আছে সেখানে ক্লিক করে দিন।

৪. সেখানে অনেক গুলো অপশন পাবেন সেখান থেকে View As এ ক্লিক করে দিন।

ব্যস কাজ শেষ। এবার আপনার আইডি গুলো অন্য প্রোফাইল গুলো দিয়ে কেমন দেখা যায় সেটা আপনার মোবাইলে স্ক্রিণে দেখা যাবে।

 

ফেসবুক স্টাইলিশ বায়ো দেওয়ার নিয়ম

আজকের আমাদের ৪র্থ ফেসবুক টিপস টি হলো কিভাবে ফেসবুকে স্টাইলিশ বায়ো দেওয়া যায়। অনেকে অনেকের আইডিতে দেখে থাকে স্টাইলিশ বায়ো কিন্তু নিজে সেগুলো কখনো দিতে পারি না। অনেক চেষ্টার পরও পারি না। তাদের জন্য সুখবর এই পোস্ট এর ফেসবুক টিপস ৪র্থ নং টি পড়লে আপনারা নিজের ফেসবুক আইডি তে স্টাইলিশ বায়ো দিতে পারবেন।

নিজের আইডি তে স্টাইলিশ বায়ো দেওয়ার জন্য নিচের বলা স্টেপ গুলো স্টেপ বাই স্টেপ ফলো করুনঃ।

১. প্রথমে এই লিংক এ ক্লিক করুন।

২. ওখানে ক্লিক করে আপনার ফোনে একটি ফাইল ডাউন লোড হয়ে যাবে (.txt) আকারে।

৩. এবার আপনার ফোনের ফাইল ম্যানেজারে যান এবং যে ফাইল টি ডাউন লোড হলো সেটি ওপেন করুন।

[বিদ্রঃ অনেকের ফোনে Html Viwer এপ্স আগে থেকে ইন্সটল থাকে না, তারা আগে প্লে স্টোর থেকে যে কোনো একটি Html Viewr এপ ডাউন লোড করে নিবেন। তা না হলে এই ফাইল টি ওপেন হবে না।]

৪. তো ফাইল টি ওপেন করার পর আপনারা সেখানে ৫০+ ফেসবুকের স্টাইলিশ বায়ো দেখতে পাবেন। সেখান থেকে যেটা ভালো লাগবে সেটা কপি করে নিবেন।

৫. এবার আপনার ফেসবুক এল টি ওপেন করুন।

৬. প্রোফাইলে চলে যান।

৭. আগের বায়ো তে ক্লিক করে দিন।

৮. এবার একটি বক্স পাবেন সেখান থেকে আগের বায়ো কেটে দিয়ে কপি করা বায়ো টি দিয়ে দিন।

৯. এবার সাবমিট করে দিন।

ব্যস আপনার আইডি তে ও এবার যুক্ত হয়ে গেলো স্টাইলিশ একটি বায়ো। আশা করি এই ফেসবুক টিপস টি খুব ভালো ভাবে বুঝতে পেরেছেন।

ফেসবুকে ফাকা কমেন্ট করার নিয়ম
ফেসবুকে ফাকা কমেন্ট করার নিয়ম

ফেসবুকে ফাকা কমেন্ট করার নিয়ম

ব্যাপার টা বেশ হাস্যকর ও বেশ মজার তাই না? আপনারা যদি চান তাহলেই কিন্তু যে কোনো পোস্ট এর কমেন্টে কমেন্ট করবেন কিন্তু সেখানে কিছুই লেখা থাকবে না, এটা করলে কেমন হয় বলুন তো, নিশ্চয়ই বেশ মজার। আজকের ৫ম ও শেষ ফেসবুক টিপস এ এই বিষয় টি ই আপনাদের সাথে শেয়ার করবো।

তো কারো পোস্ট এ এমন করা জন্য আপনারা নিচের বলা স্টেপ গুলো ফলো করুনঃ

১. প্রথম এ এখান থেকে @@+[1:[0:1: ]] এই কোড টি কপি করে নিন।

২. এবার কোড টি যে পোস্ট এ ফাকা কমেন্ট করবেন সেই পোস্ট এর কমেন্ট বক্সে ওই কপি করা কোড টি লিখুন,

৩. দারান দারান আগে কিন্তু কমেন্ট করে দিবেন না, কমেন্ট করার আগে কোড পেস্ট করে কোড টি থেকে + চিহ্ন টি কেটে দিবেন। তারপর কোড টি কমেন্ট এ দিবেন।

ব্যাস দেখুন কমেন্ট টি তে কিছুই লেখা নেই কিন্তু কমেন্ট লিস্ট এ আপনার ফাকা কমেন্ট আছে।

 

তো বন্ধুরা আশা করি আজকের পোস্ট টি আপনাদের ভালো লেগেছে। এই ফেসবুক টিপস গুলো যদি আপনার ভালো লাগে তাহলে আপনারা কমেন্ট করে জানাবেন।

Leave a Reply

Your email address will not be published.