সেরা ৫ টি এন্ড্রয়েড গেমস (অফলাইন গেমস)

হ্যালো বন্ধুরা আশা করি আপনারা সকলে ভালো আছেন। আপনাদেরকে আবারো আমাদের সাইটে আমার পক্ষ থেকে আন্তরিক স্বাগতম জানাই। আজকের পোস্ট এ আমি আপনাদের সাথে এন্ড্রয়েড গেমস এর সেরা ৫ টি অফলাইন গেমস এর সমস্ত বিষয় নিয়ে আলোচনা করবো। চলুন তো আর দেরি না করে পোস্ট টি শুরু করা যাক।

 

এন্ড্রয়েড গেমস

এন্ড্রয়েড ফোন আবিষ্কার হওয়ার পর থেকেই এই সকল ফোনে ব্যবহৃত নানা এপস ও গেমস তৈরি হয়েছে। আগে আমরা বিভিন্ন কম্পিউটার এর দোকানে গিয়ে সেখানে টাকা দিয়ে গেমস খেলতাম। কিন্তু এখন আর সেই দিন নেই, এখন প্রায় সব রকমের গেমস ই আমাদের এন্ড্রয়েড ফোনেই পাওয়া যায়।

অফলাইন এন্ড্রয়েড গেমস
অফলাইন এন্ড্রয়েড গেমস

মারামারি করা গেমস থেকে শুরু করে বুদ্ধি খাটিয়ে লেভেল পার করার মতো গেমস ও এখন আমাদের এই হাতে থাকা ছোট এন্ড্রয়েড ফোনে পাওয়া যায়। আগে যেখানে আমরা বাসায় লুডু, ক্যারাম কিনে এনে খেলতাম, আবার খাতায় কিংবা মাটিতে ১৬ গুটির কোট আকিয়ে ১৬ গুটি খেলতাম, এখন আর সেভাবে আমরা প্রায় কেউই খেলি না।

এর মূল কারণ হলো এন্ড্রয়েড গেমস। এখন লুডু, ক্যারাম ও ১৬ গুটির মতো এন্ড্রয়েড গেমস ও আমাদের এন্ড্রয়েড ফোনেই খেলা যায়। এই সবই অবশ্য তথ্য প্রযুক্তির কল্যাণে। আমরা এখন প্রায় সব রকমের এন্ড্রয়েড গেমস ই মোবাইলে খেলতে পারি।

ক্রিকেট গেম, ফুটবল গেম ও এই এন্ড্রয়েড গেমস এর লিস্টে পাওয়া যায়। আমরা এখন এই এন্ড্রয়েড গেমস এর প্রতি অনেকটা আসক্ত হয়ে পরেছি। যদিও বেশি গেমিং করা ঠিক না, তাও হালকা গেমিং তো করাই যায়।

তো অনেকেই যানেন না যে এন্ড্রয়েড ফোনে অফলাইনে খেলার মতো ভালো গেম কোন গুলো। অনেকেই এগুলো ইউটিউবে সার্চ করে ভিডিও দেখে তাও বুঝতে পারে না কোন গুলো ভালো। তাই আজকে এই পোস্ট এ আমি আপনাদের সেরা ৫ টি এন্ড্রয়েড গেমস সম্পর্কে জানাবো যেগুলো আপনাদের ১০০% ভালো লাগবে। এবং গেমস গুলো হবে একদম কম এমবি এর গেমস।

তো চলুন দেখে নেই সেরা ৫ টি এন্ড্রয়েড গেমস,

সেরা ৫টি এন্ড্রয়েড গেমস

সেরা ৫ টি এন্ড্রয়েড গেমস এর লিস্ট এ সব গুলো গেমস আমার পছন্দ অনুযায়ী না, বরং ইউজার চয়েজ অনুযায়ী রাখা হয়েছে। তো আশা করি সেগুলো আপনাদের ভালো লাগবে।

N.O.V.A. Legacy

গেমলফট কোম্পানী এর অন্যতম এর সেরা ফাইটিং গেম এটি। এই গেমটি তে গেমলফট কোম্পানী বেশ ভালো ভাবেই তাদের গেম স্টোরী এবং ফাইটিং সব কিছু তুলে ধরছে। আপনারা হয়তো জানেন N.O.V.A. Legacy নামক হলিউড (ইংলিস) মুভিও আছে। সেই মুভি এর উপর নির্ভ করেই এই গেম টি এন্ড্রয়েড ফোনের গেমস হিসেবে বানানো হয়েছে।

এন্ড্রয়েড গেমস এর ভেতর থেকে কম এম্বি এর মধ্য থেকে ফাইটিং এবং গ্রাফিক্স এর দিক থেকে সেরা একটি গেম এটি। আপনারা যদি এই গেম টি একবার খেলেন আপনাদের এটি ভালো লাগবে আমি ১০০% সিউর। এই গেমের গ্রাফিক্স অনেকটা সুন্দর। আমার এক বন্ধুর ১ জিবি র‍্যাম ওয়ালা ফোনেও এই গেম কোনো ল্যাগ ছাড়াই চলছিলো।

আর সব থেকে মজার ব্যাপার হলো এই গেমটি অনেক কম এম্বি হওয়ার পরেও এই গেমটি অনলাইনে মাল্টি প্লেয়ারে খেলা যায় এর সাথে অনলাইনে নানা ইভেন্ট ও খেলা যায়। আবার আপনি না চাইলে শুধু মাত্র অফলাইনে ও এই গেমটি খেলতে পারেন। আমি নিজেও এই গেমটি খেলি। সত্যিই অনেক ভালো একটি গেম।

এই গেমটি আপনারা খুব সহজেই গুগল প্লে স্টোরে পেয়ে যাবেন। এই গেমটি সম্পর্কে আমি উপরে বলেছি এটা অনেক কম এম্বি এর গেম, হ্যাঁ গেমটি এর সাইজ মাত্র ৪৫ এমবি। এই সাইজের গেম গুলোতে মুলত এরকম ফিচার দেখা যায় না, তাই বলতেই হবে অসাধারণ একটি গেম।

এই গেম টি প্লে স্টোরে ৪.০ রেটিং এ আছে এবং এর রিভিউ সংখ্যা ১ মিলিয়নের ও বেশি। এই গেমটি প্লে স্টোর থেকে সংগ্রহ  হয়েছে ৫০ মিলিয়ন এর থেকেও বেশি। আশা করি বুঝতেই পারছেন গেম টি ঠিক কেমন। ভালো লাগলে সংগ্রহ করে খেলবেন। গেম টি প্লে স্টোর এ পেয়ে যাবেন।

আরো পড়ুনঃ এন্ড্রয়েড ফোনের জন্য ৫ টি প্রয়োজনীয় এপস

WCC2 – World Cricket Championship 2

অফলাইন এবং অনলাইনে ২ টা তেই খেলার মতো এন্ড্রয়েড গেমস এর মধ্য থেকে সব থেকে ভালো গেম হলো এটি। যদিও এই গেমটি এর সাইজ একটু বেশি, এটি ৪১২ এম্বি এর একটি গেম। তবে এই গেম টি এর সাইজ বড় হওয়ার পাশা পাশি এতে নানা ফিচার রয়েছে।

আপনি এই গেম টি তে কুইক প্লে, টেস্ট সিরিজ, ওডিয়াই সিরিজ, এসিয়া কাপ, ওয়ার্ড কাপ ট্রাই সিরিজ, বিপিএল, পিএসএল, আইপিএল ইত্যাদি নানা ধরনের টুর্নামেন্টস খেলতে পারবেন। আবার নিজের প্লেয়ারদের চেহারা নিজের মতো করে কাস্টমাইজ করে নিতে পারবেন। বিভিন্ন স্টেডিয়ামে খেলতে পারবেন। এছাড়া আপনি নানা ইভেন্ট ও অনলাইনে খেলতে পারবেন। আবার অনলাইনে মাল্টিপ্লেয়ারে খেলতে পারবেন।

আর এই ২ দিন আগে এই গেমের বড় একটি আপডেট এসেছে। সেখানে মাই ক্যারিয়ার নামেও একটি অপশন এসেছে। তবে এটি আনলক করে খেলতে হবে। আর আনলক করার জন্য এটা ২২০ টাকা দিয়ে আনলক করতে হবে। টাকা গুগল পে এর মাধ্যমে তাদের দিতে হবে।

তো যাই হোক, এই গেম টি কিন্তু অনেক ভালো একটি গেম একবার ট্রাই করে দেখতে পারেন। এই গেম টি প্লে স্টোর এ পেয়ে যাবেন। এই গেমের সাইজ উপরেই বলেছি ৪১২ এম্বি এর এন্ড্রয়েড গেমস। এই গেম টি প্লে স্টোর এ ৪.২ রেটিং এ আছে। এই গেমটি এর রিভিউ সংখ্যা হলো ৩ মিলিয়ন এবং এটি এর সংগ্রহ  সংখ্যা হলো ৫০ মিলিয়ন এর ও বেশি।

এই এন্ড্রয়েড গেমস টি প্লে স্টোর থেকে পেয়ে যাবেন খুব সহজে। গেম টি একবার হলেও ডাউন লোড করে খেলবেন। খুব মজা পাবেন।

তো এই এন্ড্রয়েড গেমস সম্পর্কে যেভাবে ডিটেইলস এ বললাম, অন্য গেম সম্পর্কে অত ডিটেইলস এ বলতে গেলে পোস্ট অনেক বড় হয়ে যাবে, তাই নিচে আমি বাকি ৩ টি এন্ড্রয়েড গেম সম্পর্কে ছোট ভাবে বলে দিচ্ছি,

Subway Princess Runner

Subway Surfer এর মতোই এটি আরো একটি গেম। এই গেমটি প্লে স্টোরে ৩.৯ রেটিং এ আছে। এটির সাইজ ৭৭ এম্বি এবং সংগ্রহ সংখ্যা ১০০ মিলিয়ন।

অফলাইন এন্ড্রয়েড গেমস
অফলাইন এন্ড্রয়েড গেমস

Talking Tom Friends

ছোটদের মজা দেওয়ার মতো আরো একটি ভালো গেম। এটাতে মোট ৬ টি টকিং টম পাবেন। এটি প্লে স্টোরে ৪.৩ রেটিং এ আছে। এটির সাইজ ১২৯ এম্বি এবং সংগ্রহ  সংখ্যা ১০০ মিলিয়ন।

Traffic Rider

বাইক রেস করার জন্য এন্ড্রয়েডের সব থেকে ভালো অফলাইন এন্ড্রয়েড গেম এটি বলে আমি মনে করি। প্লে স্টোর এ এটি ৪.২ রেটিং এ আছে। এটি এর সাইজ মাত্র ৮৩ এম্বি। এটি প্লে স্টোর থেকে সংগ্রহ  হয়েছে ১০০ মিলিয়নের ও বেশি।

 

তো প্রিয় বন্ধুরা আশা করছি আপনাদের কাছে আজকের এই পোস্ট টি ভালো লেগেছে। যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই কিন্তু কমেন্ট করে জানাবেন। এবং আমাদের সাইটে এরকম আরো অনেক হেল্পফুল পোস্ট রয়েছে সেগুলো পড়তে চাইলে আমাদের সাইট টি একবার ভিজিট করুন। আর আজকের মতো এখানেই বিদায়, ভালো থাকবেন সুস্থ্য থাকবেন।

Leave a Reply

Your email address will not be published.