গ্রাফিক্স ডিজাইন শিখে আয় করার উপায় ২০২২

আসসালামু আলাইকুম প্রিয় পাঠকগণ। আশা করি আল্লাহর রহমতে সকলেই ভালো আছেন। আপনাদেরকে আবারো আমাদের সাইটে আমার পক্ষ থেকে আন্তরিক স্বাগতম জানাই। আজকের পোস্ট এ গ্রাফিক্স ডিজাইন শিখে আয় করার সমস্ত বিষয় নিয়ে আপনাদের সাথে আমি বিস্তারিত আলোচনা করবো। চলুন তো আর বেশি দেরি না করে পোস্ট টি শুরু করা যাক।

 

বর্তমানে আমরা প্রায় সকলেই অনলাইন থেকে টাকা আয় করার জন্য অনেক টা উঠে পড়ে লেগেছি। আর অনেকে অনলাইন থেকে টাকা আয় করার জন্য অনেকটা সফল ও হয়ে উঠেছি। অনলাইন থেকে কাজ করতে হলে অবশ্যই যে কোনো একটি বিষয়ের উপর দক্ষ থাকতে হবে, এবং সেই বিষয় টি নিয়েই আপনাদের কাজ করতে হবে।

বাস্তবে কোনো কাজ ছাড়া টাকা ইনকাম করা সম্ভব না, ঠিক তেমনি অনলাইন থেকেও টাকা আয় করার জন্য আপনাকে অবশ্যই একটা না একটা কাজ করতে হবে। আজকের পোস্ট এ আমরা গ্রাফিক্স ডি‌জাইন থেকে কিভাবে টাকা আয় করা যায় সে সম্পর্কে বিস্তারিত জানবো।

তো গ্রাফিক্স ডিজা‌ইন থেকে টাকা আয় করার জন্য আমাদের সর্বপ্রথম জানতে হবে গ্রাফিক্স ডিজাইন কী? গ্রাফিক্স ডিজা‌ইন এর মূল্য কেমন? গ্রাফিক্স ডিজা‌‌ইন কোথা থেকে শিখবো ইত্যাদি। তো চলুন আগে সেগুলো জেনে নিই,,,

গ্রাফিক্স ডিজাইন কী?
গ্রাফিক্স ডিজাইন কী?

 

গ্রাফিক্স ডিজাইন কী

গ্রাফিক্স ডিজাইন হলো একটি এমন পদ্ধতি যেখানে আমাদের নিজেদের বুদ্ধি, শিল্প এবং দক্ষতাকে কাজে লাগিয়ে শব্দ, ছবি, পাঠ এবং ধারণাকে কাজে লাগিয়ে নতুন কোনো ছবি তৈরি করি। সেটা কে ই বলে গ্রাফিক্স ডিজাইন।

লেখা লেখি, ছবি, ধারণা ইত্যাদি এর মিশ্রণ কে কাজে লাগিয়ে নতুন যা তৈরি করা হয় সেটিই হলো গ্রাফিক্স ডিজা‌ইন। আমরা মাঝে মাঝেই কিন্তু বিভিন্ন এডস দেখি। এই এডস, লোগো, ওয়েব সাইট, ম্যাগাজিন, বই ইত্যাদি ডিজাইন করার জন্য আমরা যে ডিজাইন করে থাকি সেটাই হলো মূলত গ্রাফিক্স ডিজা‌ইন।

আশা করি আমি আপনাদের গ্রাফিক্স ডিজা‌ইন কি তা বুঝাতে সক্ষম হয়েছি। তো আপনারা যদি এটা বুঝে থাকেন তাহলে আমরা এবার পরের টপিকে চলে যাই,,,

গ্রাফিক্স ডিজা‌ইন এর মূল্য কেমন

অতীতে গ্রাফিক্স ডিজা‌ইনের তেমন মূল্য না থাকলেও বর্তমানে এই গ্রাফিক্স ডি‌জাইনের মূল্য কথায় বলে শেষ করা সম্ভব না। বর্তমানে অনেকে অনেক মাধ্যমে অনলাইনে মার্কেটিং করে টাকা আয় করছে আর তাদের এই মাধ্যম গুলোর মহ্য গ্রাফিক্স ডিজা‌ইন অন্যতম একটি মাধ্যম।

বর্তমানে যারা অনলাইনে গ্রাফিক্স ডিজা‌ইন এর কাজ করেন তাদের মাসিক আয় ৩০ হাজার থেকে শুরু করে কয়েক লক্ষ টাকা পর্যন্ত হয়ে থাকে। শুধু মাত্র গ্রাফিক্স ডিজা‌ইন শিখে কম্পিউটার খুলে বসে থাকলে হবে, এতে আপনাকে কেউ কাজ দিবে না। তবে আপনি যদি বিভিন্ন মার্কেটপ্লেস গুলোতে নিজেদের প্রমোট করেন তাহলে আপনারা গ্রাফিক্স ডিজা‌ইন থেকেও বেশ ভালো টাকা আয় করতে পারবেন।

আরো পড়ুনঃ-
১.সিপিএ মার্কেটিং কী? সিপিএ মার্কেটিং করে আয় করুন।
২.সেরা ৫ টি অনলাইন ব্যবসা

গ্রাফিক্স ডিজাইন শিখতে কতদিন লাগে

গ্রাফিক্স ডিজা‌ইন শিখতে কতদিন সময় লাগবে তা সঠিকভাবে আপনাকে কেউই বলতে পারবে না। এটা সম্পূর্ণ নির্ভর করবে আপনার উপর। আপনি ঠিক কত তাড়াতাড়া এই গ্রাফিক্স ডিজা‌ইন শিখছেন, কিভাবে শিখছেন এই সব কিছুর উপর ই নির্ভর করবে আপনি ঠিক কত দিনের ভেতর গ্রাফিক্স ডিজা‌ইন শিখতে পারবেন। আশা করি বুঝতে পেরেছেন

গ্রাফিক্স ডিজাইন কোথায় শিখবো

এখন আপনার মূল প্রশ্ন হলো আমি গ্রাফিক্স ডিজা‌ইন থেকে আয় করতে চাই, কিন্তু গ্রাফিক্স ডিজা‌ইন পারি না। এখন আমি গ্রাফিক্স ডিজা‌ইন কোন যায়গা থেকে শিখবো?

হ্যাঁ গ্রাফিক্স ডিজা‌ইন কোন যায়গা থেকে শিখবেন তা আমি বলে দিচ্ছি৷ গ্রাফিক্স ডিজান আপনি দুই ভাবে শিখতে পারবেন।

১. গ্রাফিক্স ডিজা‌ইন কোর্স করে,
২. নিজে নিজে প্র‍্যাক্টিস করে,

এই দুই উপায়ে আপনি গ্রাফি‌ক্স ডিজা‌ইন শিখতে পারবেন। তবে এখন আপনার উপর নির্ভর করবে আপনি এখন ঠিক কোন উপায় ব্যবহার করে গ্রাফিক্স ডিজা‌ইন আয় করুন

 

গ্রাফিক্স ডিজাইন শিখে কোথায় কাজ করবো

বর্তমানে ভালো মানের গ্রাফিক্স ডিজাইনারদের কোনো অভাব নেই ঠিক তেমনি এদের কাজের ও কোনো অভাব নেই এখন। তাই আপনি যদি একজন ভালো মানের গ্রাফিক্স ডিজাইনার হয়ে থাকেন তাহলে আপনিও বিভিন্ন মার্কেটপ্লেস গুলোতে যুক্ত হয়ে গ্রাফিক্স ডিজা‌ইন এর কাজ করে প্রতি মাসে ভালো পরিমাণ টাকা আয় করতে পারবেন।

নিচে কয়েক টি ভালো গ্রাফিক্স ডিজাইন মার্কেটপ্লেস সম্পর্কে জানানো হলোঃ

Upwork.com

গ্রাফিক্স ডিজাইন শিখে অনলাইন এ ঘরে বসেই ইনকাম করার জন্য সব থেকে ভালো মার্কেটপ্লেস হলো আপওয়ার্ক। এখানে রয়েছে লক্ষ লক্ষ কাজ। আপনি যদি একজন ভালো মানের গ্রাফিক্স ডিজাইনার হয়ে থাকেন তাহলে এখান থেকে বেশ ভালো টাকা ইনকাম করতে পারবেন।

এখান থেকে একজন গ্রাফিক্স ডিজাইনার অনেক টাকা ইনকাম করতে পারে। এবং আপনি যদি কয়েকটি কাজ পান এবং সেগুলো ভালো ভাবে করতে পারেন তাহলে আপনার কাজের আর কোনো অভাবই হবে না।

Freelancer.com

গ্রাফিক্স ডিজাইন শিখে ঘরে বসে আয় করার আরো একটি ভালো ও জনপ্রিয় মার্কেটিং প্লেস হলো ফিল্যান্সার.কম। যারা ঘরে বসে টাকা আয় করার জন্য অনেক খোজাখুজি করেছেন আশা করি তাদের কাছে এই ফ্রিল্যান্সার শব্দটি অজানা নয়।

আপনি freelancer.com এ অ্যাকাউন্ট খুলে বেশ ভালো পরিমাণ টাকা আয় করতে পারবেন প্রতি মাসেই। এখানে কাজের কোনো অভাব নেই।

99designs.com

এই মার্কেটপ্লেস এর নামের সাথেই জুড়ে আছে ডিজাইন, সুতরাং বুঝতেই পারছেন গ্রাফিক্স ডিজাইন এর জন্য এই সাইট টি ঠিক কতটা জনপ্রিয়। এই সাইট থেকেও কিন্তু প্রতি মাসে গ্রাফিক্স ডিজাইন এর কাজ করে অনেক টাকা ইনকাম করা সম্ভব।

Fiverr.com

আপনি যদি অনলাইনে টাকা আয়ের জন্য ঘাটা-ঘাটি করে থাকেন তাহলে এই ফাইভার নামটি আপনার জন্য আশা করি অপরিচিত নয়। আপনি যদি গ্রাফিক্স ডিজাইন ভালো পারেন তাহলে এখান থেকেও বেশ ভালো পরিমাণ টাকা আয় করতে পারবেন।

 

তো প্রিয় পাঠকগণ আশা করছি পোস্ট টি আপনাদের কাছে ভালো লেগেছে। পোস্ট টি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে কমেন্ট করে অবশ্যই জানাবেন। আর প্রতিদিন এমন নৃত্য নতুন ট্রিক-টিপস বিষায়ক পোস্ট পেতে আমাদের ওয়েবসাইট টি ভিজিট করতে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.