গেম খেলে টাকা আয় করার নিয়ম 2022

হ্যালো প্রিয় ভিজিটর আশা করি আপনারা সকলে ভালো আছেন। আপনাদেরকে আবারো আমাদের সাইটে আমার পক্ষ থেকে আন্তরিক স্বাগতম জানাই। আজকের পোস্ট এ আমি আপনাদের সাথে গেম খেলে টাকা আয় কিভাবে করা যায় সেই বিষয় টি নিয়ে আলোচনা করবো। চলুন তো আর, দেরি না করে পোস্ট টি শুরু করা যাক।

 

এখন আমরা এমন একটি যুগে বসবাস করছি যেখানে কেউ আর আগের মতো সকালে ঘুম থেকে উঠে, ফ্রেস হয়ে, নাস্তা করে অফিসের কাজের জন্য আর বাইরে যেতে চায় না। সকলেই এখন চায় বাসায় বসে অনলাইন থেকে টাকা করতে।

যদিও আগে এই টাকা আয় করার উপায় টি ছিলো শুধু মাত্র একটি কল্পনা কিন্তু বর্তমানে এই টাকা আয় করার উপায় টি বাস্তবে পরিণত হয়েছে। সত্যি বলতে আমি নিজেও অনলাইন থেকে টাকা আয় করি।

গেম খেলে টাকা আয়
গেম খেলে টাকা আয়

এই যে আপনারা এই পোস্ট টি এখন পড়ছেন এই পোস্ট টি লিখার জন্য কিন্তু নির্দিষ্ট পরিমাণে অর্থ পাচ্ছি। এই টাকা কে দিচ্ছে আমাকে? এটা তো এখন মেইন কথা তাই না? হ্যাঁ, আপনাদের এই প্রশ্ন টির ও অবসান করে দিচ্ছি। আমাকে এই পোস্ট লিখার জন্য টাকা দিচ্ছে এই সাইটের এডমিন।

এখন আরো একটি প্রশ্ন, এডমিন যে আমাকে টাকা দিচ্ছে এতে তার কি লাভ? ভাই, আপনারা জানেন লাভ ছাড়া কেউই কিছু করে না। এই যে এই সাইটে আমি ইউনিক পোস্ট পাবলিশ করছি, এতে নির্দিষ্ট কিছু সময় পড় যদি এডমিন সাইটে গুগল এডসেন্স এর আবেদন করে তাহলে সব পোস্ট ঠিক থাকলে এডসেন্স পেয়ে যাবে এই সাইট।

আর এডসেন্স থেকে টাকা আয় হতে থাকবে এডমিন এর। আর এডমিন এডসেন্স এর টাকা তখন ই বাড়বে যখন কোনো রাইটার তার সাইটে পোস্ট লিখবে এবং সাইটে সেই পোস্ট গুলো এর জন্য ভিজিটর আসবে। কিন্তু এখন আরো একটি প্রশ্ন হলো, এডসেন্স কেন টাকা দিবে এডমিন কে।

হাহাহা, ভাই এরকম ভাবে চলতে থাকলে প্রশ্ন আর উত্তর কখনো শেষ হবে না। প্রতিটা প্রশ্ন থেকে একটি করে নতুন প্রশ্নের জন্য নিবে। এর ফলে কিন্তু আমরা পোস্ট এর মেইন টপিক থেকে বাইরে চলে যাবো। তো আপনারা যদি জানতে চান যে এডসেন্স কেন টাকা দিবে তাহলে ইউটিউব কিংবা গুগলে একটু সার্চ করে নিবেন।

তো যাই হোক, অনলাইন থেকে অনেক উপায় টাকা ইনকাম করা যায়। তার মধ্য একটি হলো, গেম খেলে টাকা ইনকাম। তো গেম খেলে টাকা ইনকাম করার জন্যও কিন্তু অনেক গুলো উপায় আছে। নিম্নে আমরা গেম খেলে টাকা আয় করার উপায় নিয়ে আলোচনা করবো।

আরো পড়ুনঃ গ্রাফিক্স ডিজাইন শিখে আয় করার উপায় ২০২২

গেম খেলে টাকা আয়

গেম খেলে টাকা আয় করা যায় কি না যায়, সে বিষয়ে কিন্তু সকলের ধারণা অনেকটা ঝাপসা। তো গেম খেলে টাকা আয় করা যায় কি না যায় সে প্রশ্নের উত্তর নিশ্চয়ই আপনাদের দরকার তাই না?

তো, আমি বলছি আপনারা সত্যিই গেম খেলে টাকা আয় করতে পারবেন। গেম খেলে টাকা আয় কিভাবে করবেন সে বিষয়ে জানতে নিচের পুরো লেখাটা করুন।

 

গেম খেলে টাকা আয় করার প্রকারভেদ

গেম খেলে টাকা আয় কত ভাবে করা যায় সে বিষয়ে নিশ্চয়ই জানতে চান। গেম খেলে টাকা আয় আপনারা দুইভাবে করতে পারবেন। যথাঃ

১. অস্থায়ী উপায়ে গেম খেলে টাকা আয়,
২. স্থায়ী উপায়ে গেম খেলে টাকা আয়,

নিম্নে এই দুই বিষয় নিয়ে আলোচনা করা হলো।

 

অস্থায়ী উপায়ে গেম খেলে টাকা আয়

অস্থায়ী উপায়ে গেম খেলে টাকা আয় করার জন্য আপনাকে খুব বেশি একটা খাটা – খাটি করতে হবে না। অস্থায়ী উপায়ে গেম খেলে টাকা আয় করার মানে হলো, এমন কোনো উপায়ে গেম খেলে টাকা আয় করা যেটি ঠিক কত দিন অনলাইনে থাকবে সেটা সঠিক ভাবে বলা যায় না।

এর মানে হলো, আপনারা কিন্তু মাঝে মাঝেই অনলাইনে কিছু এপস দেখেন যেমনঃ Clipscap, আবার কিছু এপ দেখেন যে গুলো থেকে ছোট ছোট কাজ যেমন, অংক খেলে টাকা আয়, স্পিন গেম খেলে টাকা আয় ইত্যাদি।

আবার কিছু ওয়েব সাইট আছে যে গুলো থেকে অনলাইনে গেম খেলে টাকা আয় করা যায়। তো এই গেম খেলে ‌টাকা আয় করার এপস কিংবা ওয়েব সাইট ঠিক কত দিন আছে সেটা কিন্তু কেউ সঠিক ভাবে বলতে পারবে না। এই উপায় গুলো অনুসরণ করে গেম খেলে‌ টাকা আয় করার উপায় ই হলো অস্থায়ী উপায়ে গেম ‌খেলে টাকা আয়।

এই উপায় থেকে টাকা আয় করতে গিয়ে আপনারা মাঝে মাঝে অনেক ফেক সাইট কিংবা এপস এর সম্মুখীন হতে পারেন। তাই এই উপায় গুলো থেকে টাকা আয় করতে গেলে একটু ভেবে চিনতে কাজ করবেন।

গেম খেলে টাকা আয়
গেম খেলে টাকা আয়

স্থায়ী উপায়ে গেম ‌খেলে টাকা আয়

স্থায়ী উপায়ে গেম খেলে‌ টাকা আয় করতে গেলে আপনারা কখনো ফেক কোনো কিছুর সম্মুখীন হবেন না। এই উপায়ে টাকা আয় করতে গেলে প্রচুর পরিশ্রম করতে হবে। এই অস্থায়ী উপায়ে টাকা আয় করার মানে হলো,

আপনারা দেখবেন অনেকে ইউটিউবে গেমিং এর ভিডিও আপলোড করে, আবার অনেকে লাইভে এসে গেমিং করে। অনেকেই ফেসবুকে লাইভ স্ট্রিমিং করে গেম খেলে। তো এই উপায় গুলো অনুসরণ করে গেম খেলে‌ টাকা আয় করার উপায় ই হলো স্থায়ী উপায়ে গেম খেলে টাকা আয়।

এই উপায়কে স্থায়ী বলার কারণ হলো, আপনি যদি একটি ইউটিউব চ্যানেল কিংবা ফেসবুক পেজ খোলেন গেমিং এর জন্য। তার পর সেগুলো তে গেমিং করার ভিডিও আপলোড করেন। এবং নির্দিষ্ট সময় এবং টাস্ক শেষ করার পর বিজ্ঞাপন এর আবেদন করেন তো পেয়ে যাবেন।

এতে আপনার কিন্তু আয় ও শুরু হবে। আর আয় বাড়তে থাকবে আপনার গেমিং ভিডিও আপলোড এর উপর। এতে কিন্তু আপনি গেম খেলেই টাকা আয় করছেন। আর এই চ্যানেল এবং পেজ গুলো আপনার নিজের। অন্যর না। তাই এই চ্যানেল বা পেজ কত দিন থাকবে তা আপনার উপর নির্ভর করে। মূলত এই জন্যই একে স্থায়ী উপায় বলা হয়।

আশা করি আমি বুঝাতে পেরেছি কিভাবে গেম খেলে ‌টাকা আয় করা যায়। আপনাদের কোথাও বুঝতে সমস্যা হলে কমেন্ট করে জানাবেন।

 

তো প্রিয় ভিজিটর আশা করছি আপনাদের কাছে আজকের এই পোস্ট টি ভালো লেগেছে। যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই কিন্তু কমেন্ট করে জানাবেন। এবং আমাদের সাইটে এরকম আরো অনেক হেল্পফুল পোস্ট রয়েছে সেগুলো পড়তে চাইলে আমাদের সাইট টি একবার ভিজিট করুন। আর আজকের মতো এখানেই বিদায়, ভালো থাকবেন সুস্থ্য থাকবেন।

Leave a Reply

Your email address will not be published.